• দুপুর ২:০৪ মিনিট শনিবার
  • ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সীমাহীন যানজটে ভোগান্তিতে যাত্রীরা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সীমাহীন যানজটে ভোগান্তিতে যাত্রীরা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:
অতিরিক্ত গাড়ীর চাপে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ শিমরাইল মোড় থেকে সোনারগাঁ মেঘনা টোলপ্লাজা পর্যন্ত দীর্ঘ প্রায় ১৮ কিলোমিটার সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ২দিন ধরে কচ্ছপ কচ্ছপ গতিতে চলছে গাড়ী। এতে করে হাজার হাজার যাত্রী চরম ভোগান্তিতে পড়েছেন।  বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ যানজট শুক্রবারে ভয়াবহ আকার ধারন করে। শুক্রবার ভোর থেকে  যান চলাচলে ধীর গতি শুরু হয়। ফলে যাত্রীদেরকে ঘন্টার পর ঘন্টা একই জায়গায় আটকা পড়ে থাকতে হয়।

রাজধানী ঢাকা থেকে চাঁদপুরের মতলব গামী যাত্রী পারভেজ পাটোয়ারী জানান, আমি সকাল সাতটায় বাসে উঠেছি। এখন দুপুর একটা বাজে। ভেবেছি বাসায় গিয়ে জুমার নামাজ পরবো। কিন্তু বাস এখানো কাঁচপুর সেতুতে আটকে আছে।

এদিকে দীর্ঘ এ যানজটে শিশু ও নারীরা বেশ দূর্ভোগের মধ্যে পড়েছেন। রিনা বেগম নামে কুমিল্লার এক যাত্রী জানান, মদনপুর থেকে সকালে বাসে উঠে দুই ঘন্টায় মোগরাপাড়া চৌরাস্তায় এসেছি। কখন বাসায় যাবো জানি না।

ঢাকার চাকুরীজীবি রায়হান জানান, ভেবেছি দুপুরে বাসায় গিয়ে দুপুরের খাবার খেতে পারবো যে রাস্তা দুই ঘন্টায় যাওয়ার কথা সেখানে ছয় ঘন্টা হয়েছে অথচ একই জায়গায় বসে আছি।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি আব্দুর কায়ুম সরকার জানান, তিনদিন সরকারী ছুটি থাকার কারনে মহাসড়কে অতিরিক্ত গাড়ীর চাপের কারনে ও কাঁচপুর ও মেঘনা সেতু নির্মানে কারণে এ লেন হয়ে গাড়ী চলাচলের কারণে যানজটের সৃষ্টি হয়েছে। পুলিশ রাত-দিন মহাসড়কে থেকে যানজট নিরসনের চেষ্টা করছে।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, আগামী ১৬ মার্চ কাঁচপুর দ্বিতীয় সেতু উদ্বোধনের কথা রয়েছে। এ কারণে ইউলুপের গার্ডারের কাজ দ্রুত গতিতে চলছে। এতে যানবাহনের ধীর গতি সৃষ্টি হয়েছে। তাছাড়া টানা তিন দিনের ছুটি থাকায় যানবাহনের অতিরিক্ত চাপ ও মেঘনা সেতুতে একটি গাড়ী বিকল হয়ে পড়ায় এ তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। মেঘনা টোল প্লাজায় ধীরগতিতে টোল আদায়ও যানজটের কারণ বলে জানান তিনি।

তিনি বলেন, যানজট নিরসনে হাইওয়ে পুলিশের পাশাপাশি সোনারগাঁ থানা পুলিশ কাজ করে যাচ্ছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution